prothombarta24

কাতিব হায়ায়ান মুরাদ, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ফিন্যান্স & ব্যাংকিং বিভাগের উদ্যোগে শুরু হয়েছে দুই দিন ব্যাপী ফিন-ফেস্ট-২০২০। ফিন-ফেস্টের দুই দিনই রয়েছে নানা রকম আয়োজন। তার মধ্যে আজ (১৭ই ফেব্রুয়ারী) ছিল কেক কেটে শুভ উদ্ভোধন, বর্ণাঢ্য শোভাযাত্রা, পিঠা উৎসব, ফ্লাশ মুব এবং সাংস্কৃতিক প্রতিযোগিতা।

আজ সকাল ১০ টায় কেক কেটে, বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন, ফিন্যান্স & ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান ফেরদৌস জাহান, সহকারী প্রফেসর এমদাদুল হক, সুতপা চৌধুরী, নার্গিস সুলতানা, লেকচারার আল-আমিন হোসাইন, মনজুর হোসাইন, তমা সাহা, ফাহাদ জিয়া সহ বিভাগের শিক্ষার্থীরা।

prothombarta24কেক কাটার পর শোভাযাত্রা শেষ করে পিঠা উৎসব ঘুরে দেখেন উপাচার্য। তারপর শুরু হয়েছে সবচেয়ে আকর্ষনীয় অংশ ফ্লাস মুব এবং সাংস্কৃতিক প্রতিযোগিতা।

১০ম ব্যাচের শিক্ষার্থী ইমন বলেন, এতোদিনে আমাদের স্বপ্ন পুরন হয়েছে। আগে আমরা বলতাম আমাদের এমন একটা প্রোগ্রাম হবে কিন্তু এখন আমরা বলতে পারি যে,এই রকম প্রোগ্রাম আমাদের হয়।”

এই প্রসঙ্গে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের লেকচারার মনজুর হুসাইন বলেন,” অনেক স্বপ্ন ছিল এই প্রোগ্রাম টি নিয়ে। আমরা চেষ্টা করেছি বিভিন্ন কর্পোরেট হাউজকে যুক্ত করে আমাদের কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে বিশ্ব দরবারে তুলে ধরার জন্য।”

বিভাগের লেকচারার তমা সাহা বলেন, ” প্রথম বারের মতো আয়োজিত এই অনুষ্ঠানের নতুনত্ব ছিলো থিম সং। যা আগে কখনো ছিলো না এবং এবং এটি ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থীদের নিজেদের তৈরি ।”

শোভাযাত্রার শেষে মাননীয় উপাচার্য সহ সকল শিক্ষকমণ্ডলী পিঠা উৎসবের সকল স্টল পরিদর্শন করেন।

Leave a Reply