ইংল্যান্ডের ইনজুরি তালিকায় যোগ হলো আরও এক নাম

18

চলতি অ্যাশেজে ইনজুরি যেনো পিছু ছাড়ছে না ইংল্যান্ড ক্রিকেট দলের। চোটের তালিকায় নাম লেখাচ্ছেন একের পর এক পেসার। এজবাস্টনে প্রথম টেস্টের সময় ইনজুরিতে ছিটকে পড়েছেন দুই পেসার জেমস অ্যান্ডারসন এবং মার্ক উড। এবার তাদের সঙ্গী হলেন আরেক পেসার অলি স্টোন।

পিঠের ব্যথার কারণে বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে পারেননি স্টোন। এবার একই চোটের কারণে অ্যাশেজ থেকেও ছিটকে যাওয়ার উপক্রম হয়েছে তার। অন্তত দ্বিতীয় এবং তৃতীয় টেস্ট মিস করতে যাচ্ছেন তিনি। তার চোটের গভীরতা নিরূপণের জন্য পরীক্ষানিরীক্ষা করা হয়েছে।

স্টোনের কাউন্টি ক্লাব ওয়ারউইকশায়ারের পরিচালক পল ফারব্রেস ইনজুরির ব্যাপারে জানাতে গিয়ে বলেন, ‘পুরনো ব্যথা ফিরে আসায় দুইটি গুরুত্বপূর্ণ সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হবে স্টোনকে। এটা সত্যিই হতাশাজনক। এ মুহূর্তে ব্যথাটা খানিক প্রদাহের মতো। তবে পরীক্ষার পর আসল অবস্থা বোঝা যাবে।’

ছোট্ট ক্যারিয়ারে বেশ কয়েকবার ইনজুরির আঘাতে পিছিয়ে যেতে হয়েছে স্টোকনকে। ২০১৬ সালে নর্দাম্পটনশায়ারের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্ট খেলার সময় একটি উইকেটের উদযাপন করতে গিয়ে হাঁটুর ইনজুরিতে পড়েছিলেন তিনি। যা তাকে প্রায় এক বছরের বেশি সময় মাঠের বাইরে রেখেছিল।

এদিকে স্টোনের ইনজুরিতে কপাল খুলে যেতে পারে জোফ্রা আর্চার কিংবা স্যাম কুরানের। অ্যান্ডারসনের ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টে খেলার কথা ছিলো স্টোনের। এখন তিনি ইনজুরিতে পড়ায় অ্যান্ডারসনের বদলে আসতে পারেন আর্চার কিংবা কুরান।