আসছে নরেন্দ্র মোদি, ২৬ ও ২৭ মার্চ রাজধানীর বিভিন্ন সড়কে নিয়ন্ত্রিত যান চলাচল

২৬ ও ২৭ মার্চ রাজধানীর বিভিন্ন সড়কে নিয়ন্ত্রিত যান চলাচল
Spread the love

প্রথমবার্তা২৪.কম ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আসা বিদেশি ভিভিআইপিদের (অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি) চলাচলের সময় আগামীকাল ২৬ মার্চ ও পরদিন ২৭ মার্চ ঢাকা মহানগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও প্রধান সড়কে কিছু সময়ের জন্য চলাচল নিয়ন্ত্রণ ও বন্ধ রাখা হবে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখা থেকে বৃহস্পতিবার (২৫ মার্চ) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) জানায়, বাংলাদেশের আমন্ত্রণে অনুষ্ঠানে যোগ দিতে আসা বিদেশি ভিভিআইপিদের গমনাগমনের জন্য আগামী ২৬ ও ২৭ মার্চ ঢাকা মহানগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও প্রধান সড়কগুলোতে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে। এমনকি কিছু কিছু সময়ের জন্য সেসব সড়কে যান চলাচল বন্ধ থাকবে।

নগরবাসীর সাময়িক এই অসুবিধার জন্য ডিএমপি দুঃখ প্রকাশ করছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২৬ মার্চ দুদিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসছেন।

জানা গেছে, ২৬ মার্চ নরেন্দ্র মোদি বিশেষ বিমানে করে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামবেন। পরে তিনি সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের শ্রদ্ধা জানাতে যাবেন। পরে বিকেলে তিনি যাবেন শেরেবাংলা নগরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে।

সফরকালে নরেন্দ্র মোদি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার মতুয়া সম্প্রদায়ের তীর্থস্থান ওড়াকান্দি ঠাকুর বাড়ি পরিদর্শন করার কথা রয়েছে। নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে প্রশাসন সব প্রস্তুতি সম্পন্ন করেছে। নেওয়া হয়েছে কয়েক স্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

ভারতের প্রধানমন্ত্রী আগামী ২৭ মার্চ সকাল ১০টা ৫০মিনিটে টুঙ্গিপাড়ায় যাবেন বলে জানা গেছে। সেখানে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ পরিদর্শন, পুষ্পস্তবক অর্পণ এবং গাছের চারা রোপণ করবেন। এরপর বেলা ১১টা ৩৫ মিনিটে তিনি কাশিয়ানীর ওড়াকান্দি ঠাকুর বাড়ি মন্দির পরিদর্শনে যাবেন। সেখানে তিনি হরি মন্দিরে পূজা এবং মতুয়া সম্প্রদায়ের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করবেন বলে জানা গেছে।

Leave a Reply