বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে সম্পূর্ণ বিনামূল্যে সাড়ে ৮২ শতাংশ জমি দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।

সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেড কোয়ার্টার-১-এ এসব জমির দলিল হস্তান্তর করা হয়। বসুন্ধরা-বারিধারা আবাসিক প্রকল্পের ‘এন’ ব্লকে এসব জমি দেওয়া হয়। এছাড়া জমির পাশে ৬৬ শতাংশ ও ‘আই’ ব্লকে আরও ১০ কাঠা জমি বদল করে দেওয়া হয় আনসার-ভিডিপিকে।

দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের উপস্থিতিতে বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর জমির দলীল হস্তান্তর করেন। এ সময় বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান ও সাফওয়ান সোবহান উপস্থিত ছিলেন।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একেএম আসিফ ইকবাল, অতিরিক্ত মহাপরিচালক ফিরোজ খানসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইস্ট ওয়েষ্ট প্রোপার্টি ডেভেলপমেন্টের নির্বাহী পরিচালক মাহবুব উর রহমান।

জানা যায়, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা দীর্ঘদিন ধরেই বসুন্ধরা গ্রুপের বিভিন্ন ল্যান্ড প্রজেক্ট ও ইন্ডাস্ট্রিয়াল ইউনিটগুলোতে নিরাপত্তা দিয়ে আসছে। তাদের কাজের সুবিধার্থে বসুন্ধরা আবাসিক এলাকার ‘এন’ ব্লকে স্পোর্টস কমপ্লেক্সের পাশে এই সাড়ে ৮২ শতাংশ জমি দেওয়া হয়। এই জমি ও তার পাশে বদল করে দেওয়া ৬৬ শতাংশ জমিতে আনসার-ভিডিপির একটি ইউনিটের অফিস কমপ্লেক্স স্থাপনের কথা রয়েছে।

অন্যদিকে বসুন্ধরা আবাসিক এলাকার ‘আই ব্লকে বদল করে দেওয়া ১০ কাঠা জমিতে তাদের আবাসিক ভবন নির্মানের কথা রয়েছে।

Leave a Reply