অপহৃত কিশোরীকে উদ্ধারে বিলম্ব, রোমানিয়া পুলিশের প্রধান বরখাস্ত

0
223
Spread the love

রোমানিয়ায় পুলিশ প্রধানসহ আরো দুই কর্মকর্তাকে বহিষ্কার করা হয়েছে। ১৫ বছর বয়সী এক কিশোরীকে অপহরণকারীদের কাছ থেকে উদ্ধারে যথেষ্ট দায়িত্বপূর্ণ আচরণ না করার কারণে তাদের বহিষ্কার করা হয়।

ওই তিনজনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, জরুরি ফোনকল পাওয়ার পরেও ১৯ ঘণ্টা বিলম্ব করেছে পুলিশ কর্তৃপক্ষ। জানা গেছে, অপহৃত কিশোরী এখনো নিখোঁজ রয়েছেন। অনেকের শঙ্কা, ওই কিশোরীকে মেরে ফেলা হয়েছে। ওই ঘটনার জেরে সারাদেশে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়।

এমনকি পদচ্যুত ওই পুলিশ প্রধানের বাসভবনের সামনেও বিক্ষোভ করেছে ক্ষুব্ধ জনগণ। এরই মধ্যে রোমানিয়ার প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী নির্দেশ দেন, যারা এ ঘটনায় দায়িত্বে অবহেলা করেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে, অপহরণের শিকার ওই কিশোরী বৃহস্পতিবার সকালে তিনবার ফোন করেন। তিনি পুলিশের কার্যালয়ের অপারেটরকে বলেন, তাকে এক ব্যক্তি অপহরণ করেছেন। তিনি পাশের একটি শহর থেকে তার গাড়িতে করে বাড়ি ফিরছিলেন। সে আসছে, সে আসছে বলেই মেয়েটি ফোন কেটে দেয়।

তার পর ১৯ ঘণ্টা পেরিয়ে গেলেও ওই কিশোরীকে সাহায্য করার তেমন উদ্যোগ নেয়নি পুলিশ। যদিও পুলিশ প্রধানের দাবি, কিছুটা বিলম্ব হলেও আমরা পাশের শহর কারাকালে গিয়ে কাউকে দেখতে পাইনি। অবশ্য সেখানে মানুষের হাড়, পোশাক এবং অলঙ্কার পড়ে থাকতে দেছেন তারা।

অন্যদিকে গত শনিবার নারী পাচার এবং ধর্ষণের অভিযোগে গের্গো ডিঙ্কা নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। আদালতে হাজির করার আগে ৩০ দিন তাকে প্রাথমিকভাবে কারাবাস করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here